২০২২ সাল পর্যন্ত বাংলাদেশের সঙ্গে জেমি ডে

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচের সময়সীমা যে দুই বছর বাড়ানো হয়েছিল তা আগেই জানা গিয়েছিল। বাকি ছিল আনুষ্টানিকতা। বাফুফে ও জেমি ডে দুই পক্ষই কালকে বিষয়টি নিশ্চিত করেছ।

নতুন চুক্তি শুরু হবে এই বছরের ১৪ আগষ্ট থেকে। যার সময়সীমা শেষ হবে ২০২২ সালের একই তারিখে। নতুন চুক্তির ব্যাপারে জেমি কবলেন ,’

বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে আরও দুই বছর থাকতে পেরে আমি আনন্দিত। চুক্তির আগের শর্তগুলোই বহাল রাখা হয়েছে। নতুন কিছুই সংযোজন করা হয়নি।’

বর্তমানে সময়ে চুক্তির বাইরে থাকা সত্ত্বেও জাতীয় দলের খেলোয়াড়দের দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন তিনি। জেমি ডে দায়িত্ব বাংলাদেশ দলের নিয়েছিলেন ২০১৮ সালের মে মাসে । ২০১৯ সালে তার সাথে আরও এক বছরের চুক্তি বাড়ানো হয় । আর এবার সরাসরি দুই বছরের চুক্তি।

দ্বিতীয় দফায় জেমি ডের অধীনে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ প্রাক বাছাই পর্ব বাধা উতরে বাছাইপর্ব খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। তবে সর্বশেষ কাঠমান্ডু সাফ গেমসে দল হিসিবে পুরোপুরি ব্যর্থ । বিশ্বকাপ বাছাইপর্বে তাঁর অধীনে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ভারতের সঙ্গে কলকাতায় এক ড্রতে বাংলাদেশের অর্জন মাত্র এক পয়েন্ট। বাকি সবগুলো ম্যাচ বাংলাদেশ হেরেছ।

বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০২০ সালের শেষ দিকে। ১৩ অক্টোবর কাতারের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে দোহায়। এছাড়া বাকি তিনটি ম্যাচ আফগানিস্তান ( ৮ অক্টোবর), ভারত ( ১২ নভেম্বর) ও ওমানের ( ১৭ নভেম্বর) বিপক্ষে দেশের মাটিতে খেলবে বাংলাদেশ। ম্যাচগুলোকে সামনে রেখে আগস্টে অনুশীলন শুরু করার কথা বাংলাদেশ দলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *