শচীন শোয়েব আক্তারকে ভয় পেত – আফ্রিদি

২০১১ সালে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার দাবি করেছিলেন  শচীন টেন্ডুল্কার নাকি শোয়েব আক্তারের গতিকে ভয় পেতেন। যিনি কিনা ক্যারিয়ার জুড়ে বিশ্বের সেরা সেরা বোলারদের বিরুদ্ধে শাসন করে খেলেছেন, তিনি শোয়েবকে ভয় পেতেন কথাটি স্বাভাবিকভাবেই অনেকেই হজম করতে পারেননি।

২০২০ সালে এসে পুরনো সেই দাবি ২০১১ সালে এসে আবার তুললেন।  রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আক্তার তার ক্যারিয়ারে গতির দ্যুতি ছড়িয়েছেন। তাই বলে শচীনের মত কিংবদন্তি তাকে ভয় পাবেন এটা একটু বেশি বাড়াবাড়ি হিসিবে দেখছেন অনেকেই।

শচীন তার অসাধারন ব্যাটিং শৈলী শুধুমাত্র ভারতেই না বরঞ্চ সমগ্রে বিশ্বে ক্রিকেট প্রেমীদের বিনোদন দিয়েছেন। সেই শচীনকে নিয়ে অদ্ভুতড়ে যদি কিছু বলা হয় তাহলে তা রীতিমত আগুনে ঘী ঢেলে দেওয়ার মত।

আর বুমবুম খ্যাত আফ্রিদি সেই কাজটি করেছেন। তিনি দাবি করেন – শোয়েব যখন বোলিং করতেন তখন স্ট্রাইকিং প্রান্তে থাকা ব্যাটসম্যান শচীন ভয়ে কুঁকড়ে যেতেন। শচীনের শরীরী ভাষা পড়েই আফ্রিদি তা বুঝতে পারতেন বলে দাবি।

আফ্রিদি বলেন

শচীন অবশ্যই নিজে বলবে না সে ভয় পাচ্ছে। কিন্তু শোয়েবের এমন কিছু স্পেল ছিল যেখানে শচীন কেন, বিশ্বের যেকোনো সেরা ব্যাটসম্যানই কেঁপে উঠবে।আফ্রিদির দাবি, তিনি নিজেই শচীনের এই ভয়-দর্শন করেছেন। তিনি বলেন,মিড অফ ভা কভার এলাকায় ফিল্ডিং করার সময় আপনি ব্যাটসম্যানের শরীরী ভাষা পড়তে পারবেন। সে যখন চাপে থাকবে, স্বাভাবিক খেলা খেলতে পারবে না আপনি তখন তা বুঝতে পারবেন। এমন নয় শোয়েবের সব বলই শচীন ভয় পেত। তবে কিছু স্পেল তো ছিলই, যা শচীন খেলতে পারত না

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *