বিরাট কোহলিকে রোনালদোর মতোই মনে হয় – করুন নায়ার

কঠোর পরিশ্রম এবং হার না মানা মানসিকতায় ক্রিস্তিয়ানো রোনালদো নিজেকে প্রতিষ্ঠিত করেছেন যুগের অন্যতম সেরা ফুটবলার হিসাবে। তা থেকে অনুপ্রেরনা খুজে পান ভারতের তরুণ ব্যাটসম্যান করুন নায়ার। রোনালদোর মতো ক্রিকেটে তিনি একজনকেই খুজে পান , তিনি আর কেউ নেই ভারতীয় ক্রিকেট দলের মধ্যমনি বিরাট কোহলী। যিনি কিনা ভারত জাতীয় ক্রিকেট দলে ফিটনেসের ট্রেন্ড চালু করেছেন।

জাতীয় দলে ক্যারিয়ারের তৃতীয় টেস্টে অসাধারন এক ট্রিপল সেঞ্চুরী করে আলোচানায় ওঠে এসেছিলেন। ২০১৬ সালে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ৩০৩ রানের এক অনবদ্য ইংনিস খেলেছিলেন ৩৮১ বলে। যদিও পরবর্তীতে ২০১৭ সালে অস্টেরলিয়ার বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়েছিলেন খারাপ পারফরম্যান্সের জন্য।

কিন্তু তারপরও তিনি হাল ছাড়ছেন না । একটি ইউটিউব চ্যানেলকে বলেন রোনালদোকে দেখে তিনি অনুপ্রেরনা নেন।

তার ম্যানচেস্টার ইউনাইটেডের দিনগুলি থেকেই তাকে অনুসরণ করছি আমি। স্রেফ সাধারণ একজন ফুটবলার থেকে সে যেভাবে বিশ্বের সেরা হয়ে উঠেছে, এটা বিস্ময়কর। এই পর্যায়ে উঠে আসতে যতটা কঠোর পরিশ্রম তাকে করতে হয়েছে, যে ধরনের নিবেদন, দৃঢ়প্রতিজ্ঞতা ও মনোযোগ তার আছে, দেখিয়ে দিয়েছে যে সেরা হতে হলে ভিন্ন ধরনের মানসিকতা থাকতে হবে।

ক্রিকেটেও কি রোনালদোর মতো খেলোয়াড়কে চোখে পড়ে? করুন নায়ার উত্তরে বলেন –

কোহলিকে দেখে সেরকমই মনে হয়। অনেক ক্ষেত্রেই তাকে অনুসরণ করা যায় এবং অনেক কিছুই সে দারুণ ভঙ্গিতে করে। কোহলিও বিশ্বের সেরা। কেউ বিশ্বের সেরা মানে বেশির ভাগ ব্যাপারই সে ঠিকঠাক করেছে।

বিরাট কোহলি অসাধারণ ক্রিকেটার। বিশ্বজুড়ে সব ক্রিকেটার ও উঠতি ক্রিকেটারদের জন্য সে অনুপ্রেরণা। গত ১০ বছরে সে যা করেছে, তা বিস্ময়কর। সবার জন্যই সে অনুসরণীয় ও প্রেরণাদায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *