পাকিস্তানের ইংল্যান্ড সফরের জন্য দল ঘোষনা

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট দল। করোনা ভাইরাসের কারনে ক্রিকেটের কার্যক্রম অনেক দিন বন্ধ থাকার পর এই সিরিজে দিয়ে ক্রিকেটে ফিরছে পাকিস্তান।

আগস্টে টেস্ট ম্যাচ দিয়ে সিরিজের শুরু হবে। টেস্টের পর মাঠে গড়াবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টুয়েন্টি।

পাকিস্তান এই সিরিজের মাধ্যমে প্রত্যাবর্তন হলেও ইংল্যান্ড ওয়েস্টিইন্ডিজের সাথে সিরিজ দিয়ে ক্রিকেট ফিরবে আগামী মাসেই। জুলাই মাসে ওয়েস্টিইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে এবং ওয়েস্টিইন্ডিজ ক্রিকেট ইতিমধ্যে ইংল্যান্ডে অবস্থান করেছে।

করোনা ভাইরাসের কারনে বিমান যাত্রায় সীমাবদ্ধতা থাকায় পাকিস্তানের টেস্ট ও টি-টুয়েন্টি দল একই সাথে ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবে। এজন্যই ২৯ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড । দলে চমক হিসাবে ডাক পেয়েছেন অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপে আলো ছড়ানো ত্রুন তুর্কি হাইদার আলী। তাছাড়া বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়া অধিনায়ক সরফরাজ আহমেদ এই সিরিজের মাধ্যমে দলে ফিরে এসেছেন।

এদিকে মোহাম্মদ আমির ও হারিস সোহেল নিজেদের নাম সরিয়ে নিয়েছেন ইংল্যান্ড সিরিজ থেকে। ২০১৯ সালেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আমির। তাই স্বাভাবিকভাবেই শুধুমাত্র টি-টুয়েন্টিতে ছিলেন। আগস্টে তিনি দ্বিতীয় সন্তানের বাবা হবেন তাই স্ত্রীর পাশে থাকার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন। অন্যদিকে হারিস সোহেল ব্যক্তিগত কারন দেখিয়ে নিজেকে সরিয়ে নিয়েছেন। সাধারণত দেশের বাইরে খেলতে গেলে পরিবারের সাথে রাখতে সাছন্দ্যবোধ করেন। এই সংক্টকালীন সময়ে তিনি পরিবার ছাড়া যেতে চাচ্ছেন না।

এক নজরে পাকিস্তনের ইংল্যান্ড সফরের জন্য টেস্ট ও টি-টুয়েন্টি দল

আবিদ আলী, ফখর জামান, ইমাম উল হক, শান মাসুদ, আজহার আলী (টেস্ট অধিনায়ক), বাবর আজম(টি-টুয়েন্টি অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, হাইদার আলী, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, মোহাম্মদ রিজোয়ান, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, হারিস রুউফ, ইম্খরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহীন আফ্রিদি, সোহাইল খান, উসমান শিনওয়ারী, ওয়াহাব রিয়াজ, ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান ও ইয়াসির শাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *