তামিম আর তার ‘ব্যান্ড অফ ব্রাদার্স’-এর মিনি সিরিজ, সময় ১০.৩০

মোহাম্মদ সালাউদ্দিন এক টিভি সাক্ষাতকার দিচ্ছেন। তামিম ইকবাল উচ্চস্বরে বলে যাচ্ছেন, “হেরে গিয়ে আবার কীসের ইন্টারভিউ?” সালাউদ্দিন পাশ কাটানোর চেষ্টা করে আবারও মনযোগ দিলেন সাক্ষাতকারে। তামিম এরপর শের-ই-বাংলার মাঠে পানি ছিটানোর অতিকায় পাইপটা নিলেন গ্রাউন্ডসম্যানের কাছ থেকে, নিজে কিছুক্ষণ চেষ্টা করলেন। ক্যামেরা তাক হলো সেদিকে, মোবাইল ফোনের ক্যামেরাই তো যথেষ্ট আজকাল এসব ক্ষেত্রে। 

গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ম্যাচটা শেষ হয়েছে, ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডে মাহমুদউল্লাহ-সালাউদ্দিনের গাজীকে হারিয়ে দিয়েছে তামিমদের প্রাইম ব্যাংক। ততক্ষণে খবর ভাসছে, করোনাভাইরাস কভিড-১৯ মহামারির কবলে পড়ে স্থগিত হচ্ছে প্রিমিয়ার লিগ। শেষ পর্যন্ত তাই হয়েছে, এক রাউন্ডের পর খেলা হয়নি আর। 

    আরোও পড়ুনঃ তামিমের হস্তক্ষেপে বিপ্লবের বাবা হাসপাতালে

সবকিছু ‘স্বাভাবিক’ থাকলে এ সময় তামিমদের থাকার কথা ছিল ইংল্যান্ডে, ২৪ মে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ২য় টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল তাদের। অথচ এ সময় তামিম তার বাসায়, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ বা মুশফিকুর রহিমও তাই। তাদের ১০.৩০-এর ভার্চুয়াল আড্ডা ১২.০০টা পেরিয়ে গেছে, ২৩ মে হয়ে গেছে ২৪ তারিখে। 

সেই শো-তে এলেন সালাউদ্দিন। তামিম বললেন, “আমি তো আপনার সৎ ছেলে!” অথবা “অনেক ক্রিকেটার বানিয়েছেন, কিন্তু কখনও ভেবেছিলেন আমার শো-তে আসতে পারবেন?”

সেই ‘হারা’ ম্যাচের পর থেকে এই শো-তে সালাউদ্দিনকে দেওয়া তামিমের দুই ‘খোঁচা’র মাঝে পেরিয়ে গেছে দুই মাস এক সপ্তাহ। এবং সেটি কার্যত মাঠের ক্রিকেট ছাড়াই। 

তবে এর মাঝে কিছুটা হুট করেই এসে তামিম গল্প বলেছেন, শুনেছেন, শুনিয়েছেন। তার ১০.৩০-এর মিনি সিরিজে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *