ইশান্তের ২০১৪ সালের পোস্টে মিলল স্যামীকে বর্ণবাদের প্রমান

করোনার কারনে ক্রিকেটের জন্য আইপিএল(IPL) আলোচনায় না থাকলেও সম্প্রতি ড্যারেন স্যামির বর্ণবাদী আরোপে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে। স্যামীর অভিযোগ  সান রাইজেজ হায়দ্রাবাদের অনেক সতীর্থ ক্রিকেটার অস্বীকার করলেও  ইশান্ত শর্মার ২০১৪ সালের ইন্সটাগ্রামের ভাইরাল হওয়া একটি পোস্ট আগুনে ঘী ঢেলে দিয়েছে।

২০১৪ সালে তিনি আইপিএলে(Indian Premier Legaue) সান রাইজেজ হায়দ্রাবাদের খেলেন, স্যামী বলেন তিনি ইসান্ত শর্মা তার গায়ের রঙের উপর ভিত্তি করে কটাক্ষ করেন । 

স্যামীর এই অভিযোগের পর হায়দ্রাবাদের স্যামীর  সাথে খেলা ইরফান পাঠান, পার্থিব প্যাটেল সহ সতীর্থরা জনিয়েছিলেন তাদের চোখে বর্ণবাদী বিষয়ক কোন কিছু চোখে পড়েনি। 

ইশান্ত শর্মার পুরনো একটি টুইট থেকেও ঘটনার সত্যতা পাওয়া যায়। সেই ছবিতে ইশান্ত , ভুবনেশর কুমার , ডেল স্টেইন ও ড্যারেন স্যামীকে দেখা যায়। ছবির ক্যাপশন একটা শব্দ চয়ন নিয়ে বিতর্কের সূত্রপাত । যেখানে ক্যাপশনে ইশান্ত লিখেন “মি, ভুবি, কালু এন্ড গান রাইসার”। এখানে কালু দ্বারা তিনি ড্যারেন স্যামিকে বুঝিয়েছেন। 

স্যামী ইন্সটাগ্রামে একটি ভিডিও বার্তার মাধ্যমে কিভাবে গায়ের রঙের উপর ভিত্তি করে কটাক্ষ করা হয় তা নিয়ে খুলাখুলি ভাবে কথা বলেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *